Shikho এবং UCC পার্টনারশিপ

UCC এবং Shikho, অনলাইনে বিশ্ববিদ্যালয় ভর্তির প্রস্তুতি সহজলভ্য করতে একসাথে কাজ করবে

বাংলাদেশি এডটেক স্টার্টআপ Shikho এবং বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা প্রস্তুতিতে দেশের সর্ববৃহৎ, পুরনো ও সবচেয়ে নামকরা প্রতিষ্ঠান ইউনিভার্সিটি কোচিং সেন্টার (UCC) একটি যুগান্তকারী পার্টনারশিপের ঘোষণা দিয়েছে। এই পার্টনারশিপ দেশজুড়ে শিক্ষার্থীদের জন্য UCC’র বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির সেরা প্রোগ্রামগুলোর কারিকুলাম ডিজিটালাইজেশন এবং ক্লাসগুলো অনলাইনে সহজলভ্য করে তুলবে।

‘UCC powered by Shikho’ উদ্যোগটির মাধ্যমে UCC’র বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির কারিকুলাম ও পাঠদানে ৩৭ বছরের দীর্ঘ অভিজ্ঞতার সাথে যুক্ত হবে Shikho’র অত্যাধুনিক ডিজিটাল টেকনোলজি। এখন শুধু স্মার্টফোন অথবা ল্যাপটপ থাকলেই শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য দূর-দুরান্তের শহরে না গিয়ে ঘরে বসেই স্বাচ্ছন্দ্যে পূর্ণাঙ্গ প্রস্তুতি নিতে পারবে।

এই পার্টনারশিপ সম্পর্কে ঘোষণার সময় UCC গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. এম. এ. হালিম পাটওয়ারী বলেন – “Shikho’র ডিজিটাল এক্সপার্টিজ এবং বিশ্ব মানের লার্নিং টেকনোলজি ব্যবহার করে আমাদের ভার্সিটি ভর্তি প্রস্তুতির ফ্ল্যাগশিপ প্রোগ্রামগুলো অনলাইনে সবার জন্য সহজলভ্য করার সিদ্ধান্তটি নিয়ে আমি খুবই আনন্দিত, এটা আমাদের দেশের জন্য পুরোপুরি নতুন একটি দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছে।

ঢাকা-ভিত্তিক স্টার্টআপ Shikho, ২০১৯ সালে যাত্রা শুরু করে এবং বাংলাদেশে শেখার বিপ্লব ঘটানোর লক্ষ্যে হাইপার-লোকালাইজড ডিজিটাল লার্নিং ইকোসিস্টেম তৈরি করে যাচ্ছে। দেশজুড়ে সকল শিক্ষার্থীর জন্য মানসম্মত শিক্ষা সহজলভ্য করতে কাজ করছে স্টার্টআপটি। প্রতিষ্ঠার পর থেকে তারা সিলিকন ভ্যালি ও সিঙ্গাপুরের বৈশ্বিক ভেঞ্চার বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৬ লক্ষ মার্কিন ডলার তহবিল সংগ্রহ করেছে, যা দেশের যেকোনো এডটেক-এর জন্য সর্বোচ্চ পরিমাণ বিনিয়োগ।

Shikho’র লার্নিং অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ইতোমধ্যে ৬ লক্ষ বারের বেশি ডাউনলোড হয়েছে মাত্র ২০ মাসে এবং UCC’র সাথে এই পার্টনারশিপের পূর্বে প্রতিষ্ঠানটির মূল ফোকাস ছিল এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীদের জন্য অ্যানিমেটেড এবং লাইভ একাডেমিক কোর্সের মাধ্যমে পড়াশোনায় সহযোগিতার পাশাপাশি প্রফেশনাল ও স্কিল ডেভেলমেন্টের কোর্স প্রদান করা। এছাড়াও প্রতিষ্ঠানটি তাঁদের ‘শিখবো, জিতবো’ ব্র্যান্ড ক্যাম্পেইনের জন্য জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে চুক্তিবদ্ধ করেছে।

এই পার্টনারশিপ সম্পর্কে Shikho’র সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও শাহীর চৌধুরী বলেন – “UCC’র মতো একটি বড় প্রতিষ্ঠান ও ব্র্যান্ডের সাথে যুক্ত হতে পারা, আমাদের জন্য অত্যন্ত সম্মানজনক ও সৌভাগ্যের ব্যাপার। UCC’র বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির মানসম্মত প্রোগ্রামগুলো সবার জন্য সহজলভ্য করে তোলার সুযোগ পেয়ে Shikho সত্যিই রোমাঞ্চিত এবং ভবিষ্যতের জন্য দীর্ঘমেয়াদি পার্টনারশিপ গড়ে তোলার ব্যাপারে আমরা আশাবাদী।

শেয়ার:

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 5 =